< রুচিটন সিরাপ | সিরাপের দাম কত | কাজ কি, উপকারিতা - সঠিক তথ্যের ঘর
সিরাপ

রুচিটন সিরাপ | সিরাপের দাম কত | কাজ কি, উপকারিতা

রুচিটন সিরাপ এর কাজ কি

রুচিটন সিরাপ (Ruchiton) কোম্পানির তথ্যমতে, প্রধান অঙ্গসমূহের শক্তিবর্ধক, ক্ষুধাবর্ধক এবং রক্ত-উৎপাদক। তবে এই ধরনের সিরাপ খাওয়ার আগে সর্তক থাকতে হবে। এই ধরনের সিরাপ গুলো লিভারের মারাত্মক ক্ষতি করে থাকে।আমি আপনাকে পরামর্শ দিবো এই ধরনের কোম্পানির সিরাপ না খেয়ে হামদর্দ কোম্পানির সিনকারা সিরাপ খেলে শরীরের অনেক উপকার হবে।

রুচিটন সিরাপ খাওয়ার নিয়ম

সেবনবিধি- প্রাপ্ত বয়স্কঃ ৪-৬ চা চামচ। অপ্রাপ্ত বয়স্কঃ ১/২ থেকে ১ চা চামচ করে দিনে ২-৩ বার অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য। পরিবেশনা- ১০০ মিলি, ২০০ মিলি এবং ৪৫০ মিলি পেট বোতলে।

রুচিটন সিরাপের দাম কত

রুচিটন সিরাপের দাম ২৩০ টাকা কোম্পানি থেকে দেওয়া। তবে এই ধরনের সিরাপ গুলো মুলত ৭০-৮০ টাকা দিয়ে পাইকারি বাজারজাত করা হয়। এই সিরাপ খেলে আপনার রুচি অনেক বেড়ে যাবে। এবং লিভার প্রচুর পরিমানে চাপ সৃষ্টি হবে।

রুচিটন সিরাপ এর ক্ষতিকর দিক | রুচিটন সিরাপ এর পার্শপ্রতিক্রিয়া

রুচিটন খেলে আপনার খুদা অনেক বেশি লাগবে। লিভার অতিরিক্ত চাপ সৃষ্টি করে। ঘনঘন মুত্রত্যাগ হয়। লিভার এবং কিডনিতে পানি জমে যায়। এই ধরনের আয়ুর্বেদীক সিরাপ না খাওয়া ভালো। রুচিটন সিরাপ খেলে আপনার পরবর্তীতে অনেক ধরনের রোগ হওয়ার সম্ভবনা থাকে। এই ধরনের আয়ুর্বেদীক সিরাপ খেয়ে অনেক মানুষের লিভার এবং কিডনি নষ্ট হয়েছে।

আরো পড়ুনঃ  সাইফন সিরাপ এর কাজ কি? সাইফন সিরাপ খেলে কি হয়?

রুচিটন সিরাপ এর উপাদান

প্রতি ৫ মিলিতে জলীয় নির্যাস আকারে আছে-
📌আপেল (Malus sylvestris) ২.০০ গ্রাম।
📌মৌরি (Foeniculum vulgare) ০.০৬ গ্রাম।
📌দারচিনি (Chinnamomum zeylanicum)০.০৫ গ্রাম।এছাড়াও রুচিটন কোম্পানি জানান অন্যান্য উপাদান পরিমাণমত আছে। কিন্তু অন্যান্য কি কি উপাদান আছে তা স্পষ্ট বলে নাই

রুচিটন সিরাপ কোন কোম্পানির?

প্রস্তুতকারকঃ জেবিএল ড্রাগ ল্যাবরেটরীজ (ইউনানী) গাজীপুর, বাংলাদেশ।

কারমিনা সিরাপ এর উপকারিতা

কারমিনা অনেক ভালো মানের একটি সিরাপ। আপনি রুচিটন সিরাপ না খেয়ে কারমিনা সিরাপ খেতে পারেন। কারমিনা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। রুচিটন খেয়ে লিভারের ক্ষতি করবেন না। কারমিনা অথবা সিনকারা সিরাপ খেতে পারেন। সিনকারা হামদর্দ কোম্পানির সিরাপ এটি অনেক ভালো মানের সিরাপ।

You cannot copy content of this page

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker