শারীরিক স্বাস্থ্য

ব্রেস্ট বড় করুন ঘরে বসে, ব্রেস্ট বড় করার উপায়, খাবার ও নিয়মাবলী

নারীর শারীরিক সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে স্তন। তাই স্তন বা ব্রেস্ট বড় করার উপায় জানতে হবে। কেননা নারীর সৌন্দর্য ফুটাতে সঠিক মাপের স্তন খুবই গুরুত্বপূর্ণ। বড় স্তন বা দুধ মেয়েদের অনেক যৌন আকর্ষণীয় করে তোলে। তাই আজকাল বেশির ভাগ মেয়েরা স্তন এর গুরুত্ব বুঝে। অনেকে স্তন বড় করার উপায় খোঁজে আবার অনেকে স্তন বড় করার উপায় অবলম্বন করেছে।

অনেকেই উপায়ে সাফল্য অর্জন করেছে। আবার অনেকে সফল হয় না। বর্তমানে প্রাকৃতীক ভাবেই স্তন বড় করা যায়। কোনো সার্জারি এর প্রয়োজন হয় না। সাধারনত মেয়েদের (Breast)  দুধের স্ট্যান্ডার্ড সাইজ হচ্ছে ৩৪-৩৬ সাইজ। তবে অনেকের ব্রেস্ট আকারে ছোট হয়। যাদের ব্রেস্ট ৩৪-৩৬ এর নিচে তাদের জন্য স্তন বড় করার উপায় সম্পর্কে আলোচনা করা হলো।

কেন দুধ বা স্তন (Breast) ছোট হয়।

স্তন ছোট হওয়ার বেশ কিছু কারন থাকে। তবে এর মধ্যে অনেক কারন গুলো সম্পর্কে অনেকেই জানেনা। কারন গুলো হলোঃ

  • পরিবারগতবাভে।
  • ওজনের সমঞ্জস্যতা।
  • হরমোনের ভারসাম্যহীন অবস্থা।

মেয়েরা খাবার নিয়ে বেশ অবহেলা করে। সঠিক ওজন ও দেহের আকৃতি সম্পর্কে সঠিক সিদ্ধান্ত নেই না। এটিই অনেক বড় সমস্যা বর্তমানে।

প্রাকৃতিক উপায়ে ব্রেস্ট বড় করার উপায় ( Ways to enlarge breasts in a natural way)

দুই হাত ঘষে গরম করে।

হাত ঘষে গরম করে দুই হাত স্তনের নিচে হাল্কা ভাবে চেপে ধরতে হবে। এবং ম্যাসাজ করতে হবে। সকালে ঘুম থেকে উঠার সময় এবং রাতে ঘুমাতে যাওয়ার সময় এই কাজটি ১০-১৫ মিনিট করতে হবে। এভাবে ম্যাসাজ করলে মাস খানেকের মধ্যে কিছুটা বড় হতে পারে। সেই সাথে রাতে পুষ্টিকর খাবার খেতে হবে এবং রাতে ঘুমাতে হবে।

Breast নিয়মিত ম্যাসাজ করলে বড় হতে পারে। নিজেকে শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ তৃপ্ত করতে হবে। এতে দেহের হরমোনের সংখ্যা বৃদ্ধি পাবে এবং স্তন বা দুধ বড় হতে পারে।

মেয়েদের জন্য ব্রেস্টের ব্যায়াম

মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেসাল ব্যায়াম আছে। যেমনঃ বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ আপ, নিয়মিত ব্যায়াম করে ব্রেস্টের টিস্যুতে ব্লাড চলাচল বাড়াতে হবে। এতে করে বুকের পেশিগুলো এসে স্তনকে সুগঠিত করবে। এটি অনেকটা বডি বিল্ডারদের মতো শরীরের পেশিগুলো কে বৃদ্ধি করতে সাহায্য করে। দিনে কয়েকবার দুই হাত দুই দিকে প্রসারিত করে আবার এক করোন।

ব্রেস্ট বড় করার উপায়

প্রতিদিন গোসলের সময় ম্যাসাজ করে

স্তন বড় করার জন্য প্রতিদিন গোসলের সময় স্তনের চারপাশে ভালো করে ম্যাসাজ করতে হবে৷ এভাবে ১৫ মিনিট ম্যাসাজ করলে স্তন বড় হবে। এই ম্যাসাজের সময় আপনি চাইলে হাল্কা সরিষা তেল ও খাটি মধু ব্যাবহার করতে পারেন।। যদি কেও রোগা হয় তবে তাকে ২/৩ মাস সুষম খাবার খেতে হবে। যেমন,

দুধ, ডিম ফল একটু বেশি করে খেয়ে শরীর ঠিক করে নিতে হবে। সবসময় চিন্তামুক্ত থাকতে হবে। তবে মনে রাখতে হবে বয়স বাড়ার সাথে সাথে স্তন ও বড় হতে থাকবে। ম্যাসাজটি চালিয়ে যেতে হবে। এবং দিনে কমপক্ষে দুইবার ম্যাসাজ করতে হবে। এইসময় সঠিক মাপের ব্রা ব্যাবহার করতে হবে নয়তো স্তন ঝুলে যাবে।

এই ভাবে ম্যাসাজের পর দুই থেকে তিন সপ্তাহ পর আপনার স্তন মেপে দেখতে পারেন পরিবর্তন হয়েছে। টাইট জামা কাপড় পড়তে হবে এবং সঠিক সাইজের ব্রা পড়তে হবে। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ইমপ্লিমেন্ট সার্জারী রয়েছে। কিন্তি এটি অনেক ব্যয়বহুল।

অপ্রয়োজনীয় ক্রিম ব্যবহার না করা।

যেদিন থেকে স্তন বড় করার এই ম্যাসাজটি করবেন সেদিন থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার বন্ধ করতে হবে। কারন এই ধরবের ক্রিম সাধারনত কোন কাজে আসেনা।

এছাড়া স্তনে ব্যাবহারের জন্য কোন পিল সেবন করা যাবেনা। এই ধরনের ক্রিমের পার্শপতিকৃয়া রয়েছে। যাতে করে ক্যান্সার হতে পারে। যেমন ব্রেস্ট ক্যান্সার হতে পারে। এই সকল ক্রিম ব্যবহার ও পিল সেবনের ফলে।

স্তন বড় করতে সঠিক মাপের ব্রা

স্তন বড় করার ক্ষেত্রে ব্রা এর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সঠিক ব্রা এর অভাবে স্তন এর গঠন নষ্ট হয়ে যায়। সেজন্য ঠিক সইজের ব্রা ব্যবহার করতে হবে। ব্রা যেন বেশি ডিলে না হয়। এবং বেশি টাইট না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। রাত্রে ঘুমাবার সময় ব্রা খুলে ঘুমাতে হবে। ব্রা পরে ঘুমাবো যাবেনা। তবে টাইট পোশাক পরতে হবে। সঠিক মাপের স্তন এর জন্য ব্রা খুবই দরকারী।

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় / দ্রুত ব্রেস্ট বড় করার উপায় (Domestic ways to enlarge breasts)

কিছু মহিলাদের বক্ষ বড় হয়। আবার কিছু মহিলাদের বক্ষ অনেক ছোট হয়। কিন্তু আজকাল মহিলারা নিজেদের শারীরিক সৌন্দর্য নিয়ে খুব ব্যাস্ত। মহিলারা নিজেদের Breast বা স্তন বড় করা নিয়ে অনেক কিছু করে থাকে। স্তনের ভালো আকার অনেক জিনিসের উপর নির্ভর করে।

কিশোরী মেয়েদের স্তনের আকার অনেক ছোট হয়। কেননা তারা এই সময় পরিপূর্ণ পরিপক্কতা পায় না। ওদের স্তনের আকার বাড়াতে হয়। ৩০ বছর বয়সে মহিলাদের বক্ষের আকার একদম ঠিক থাকে।

ব্রেস্ট বড় করার উপায়

পুষ্টিকর উপাদান

নিয়মিত দুধ ও পেপের রস সেবনে বক্ষের গঠন ও আকৃতি বড় হয়। এই দুই উপাদানে অনেক ভিটামিন ও পুষ্টি উপাদান থাকে যা স্তনের আকৃতি ও গঠন বাড়াতে সাহায্য করে। পেপের রস না খেতে পারলে পেপে খেতে হবে। এতেও লাভমান হওয়া যাবে। এছাড়াও এই সময়ে বাদাম খুব পুষ্টিকর একটি খাবার।

ব্যায়াম

বুকের এবং হাতের কিছু ব্যায়াম স্তনের আকৃতি বাড়াতে সাহায্য করে। যে ব্যায়াম করলে বুকের মধ্যে চাপ পরে এমন ব্যায়াম করলে দ্রুত স্তনের আকৃতি বাড়বে।

প্রাকৃতীক ঔষধ

প্রাকৃতীক ভাবে সহজলব্য কিছু ঔষধ স্তন বড় করতে সাহায্য করে। যা কোন ইফেক্ট করেনা ৷ খুব সহজেই প্রাকৃতিক ভাবে স্তন বড় করতে সাহায্য করে।

প্রোটিন

প্রোটিন আমাদের মাংস পেসির উন্নতির জন্য খুবই দরকারি উপাদান। সুতরাং স্তন বড়  করতে হলে প্রচুর পরিমাবে মাংস ও ডিম খেতে হবে। কেননা এগুলোতে প্রোটিনে বর্তি থাকে। সুন্দর এবং বড় স্তন পাওয়ার জন্য বেশি বেশি করে প্রোটিন জাতীয় খাবার খেতে হবে।

মেথি

মেথি খুব উপকারী একটি প্রকৃতিক উপাদান। যা আপনার স্তন বড় করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মেথির রস করে আপনার স্তনের চার পাশে ভালো করে লাগালে দেখবেন আস্তে আস্তে আপনার স্তন বড় হতে থাকবে। এবং দেখতে খুবই আকর্ষণীয় হবে।

Breast বা বক্ষের  ক্রীম

স্তন বড় করার জন্য কিছু ক্রিম রয়েছে বাজারে যা স্তন বড় করতে অনেক সাহায্য করে। এ জন্য আপনার বক্ষের সাথে মানান সই ক্রিম বেছে নিতে হবে। যা আপনার স্তনকে ডিলা না হতে সাহায্য করবে।

স্তন বৃদ্ধির জন্য ধৈর্য

যখন একটি মেয়ে তার বয়ঃসন্ধিতে পৌছায় তখন তার বুকের দুই দিকের মাংসের দুই পিল্ড বাড়া শুরু হয়। এই পিল্ড স্তন রুপ নিতে কিছু সময় লাগে। অর্থাৎ স্তনের বৃদ্ধির উপায় অবলম্বন করে ধৈর্য রাখা খুবই দরকার।

স্তন বা দুধ বড় করার খাবার ( Breast enlargement foods )

যে সকল খাবার খেলে ওজন বাড়ে ও স্বাস্থ্য সকল দিক দিয়ে ভালো থাকে তা নিয়ে আলোচনা করা হলো,

  • সয়া দুধঃ এতে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন যা স্তন বড় করতে অনেক বেশি কাজ করে।
  • সবুজ শাক সবজিঃ এতে রয়েছে আয়রন ও ক্যালসিয়াম যা দেহের সঠির গঠনে সাহায্য করে।
  • বিভিন্ন ধরনের বীজ: ( কুমড়ো, সূর্য মুখী, মেথি) যা দেহের ইস্টওজেনের মাত্রা বাড়ায়। যা স্তন বড় করতে সাহায্য করে।
  • বাদাম ও বিভিন্ন শুকনো ফল। যেমন খেজুর, কিসমিস ইত্যাদি
  • চিকেনঃ স্তনের আকার বড় করতে খুব দ্রুত সাহায্য করে।
  • বিভিন্ন মাছ: সামুদ্রিক মাছ, ছোট মাছ, বড় মাছ।

আমাদের শেষ কথা

মেয়েদের স্তন বড় করা খুব গুরুত্বপূর্ণ। কেননা অনেক মেয়েদের স্তন ছোট থাকলে তারা নিজেদের অনেক ক্ষেত্রে ছোট মনে করে। স্বামীর কাছে তারা অনেক সময় অবহেলিত হয়। এই অবহেলা থেকে সমাধান পাওয়ার জন্য বেশ কিছু নিয়ম আছে। দুধ বা ব্রেস্ট বড় করার উপায় নিয়ে যে আলোচনা করেছি তা অনুসরন করলে অনেক ক্ষেত্রে সমাধান পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button