সিরাপ
Trending

আলফা সিরাপ | Alfalfa syrup | আলফা সিরাপ খেলে কি হয়, উপকারিতা, ক্ষতি, বিস্তারিত

4.1/5 - (7 votes)

আলফা সিরাপ খেলে কি হয়

আলফা সিরাপ-Alfalfa syrup

আলফা ইউ সিরাপ শরীরের শক্তিবর্ধক। এটি বিদেশি একটি সিরাপ। বাংলাদেশ আলফা নামে অনেকে গুলো ইউনানি হারবাল সিরাপ পাওয়া যায়। এগুলো শক্তিবর্ধক এর কোন কাজে আসে না। আপনি যদি হারবাল সিরাপ খেতে চান তাহলে অবশ্যই একজন ভালো ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। বাংলাদেশের ইউনানি হারবাল সিরাপ গুলো অবস্থা খুবই বাজে। এগুলো খেলে দেখা যায় শরীরের নানা রকম সমস্যা ধরা পড়ে।

আলফা সিরাপ এর উপকারিতা

Alfalfa Q Made in Germany আলফালফা একটি হোমিও সিরাপ এটি শক্তিবর্ধক হিসাবে কাজ করে। আলফালফা সেবনে শারীরিক ও মানসিক শক্তি বাড়াতে রোগীর ওজন বৃদ্ধি পায়। শরীরে থাকা দুর্বল টিস্যুগুলোকে সফল করে তুলতে আলফালফা ভালো কাজ করে।

আলফালফা সিরাপ কোনটা ভালো

বাজারে নকল সিরাপ এর জন্য আমাদের নানা রকমের সমস্যায় পড়তে হচ্ছে। আলফা সিরাপ নামে বাজারে অনেক কোম্পানির সিরাপ পাওয়া যাচ্ছে। এগুলোর মধ্যে কেনটি ভালো কোনটি খারাপ তা যাচাই করা খুবই মুসকিল। আমরা আপনাকে পরামর্শ দিবো এই রকম সিরাপ না খাওয়ার জন্য। আলফা সিরাপ খেয়ে মোটা হওয়ার চেয়ে নিজের শরীরকে নিজে নষ্ট করে দেওয়া সমান কথা। মোটা হওয়ার জন্য কোন সিরাপ সেবন করা উচিত নয়।

আরো পড়ুনঃ  সাইফন সিরাপ এর কাজ কি? সাইফন সিরাপ খেলে কি হয়?

আলফালফা সিরাপ কোথায় পাওয়া যায়

আলফা সিরাপ বাংলাদেশ ভালো গুলো পাওয়া যায় না। এটি জার্মানির আলফা সিরাপ খুবই ভালো। তবে বাংলাদেশে যে সকল আলফা সিরাপ পাওয়া যায় তা খুবই বাজে সিরাপ। এটি স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতি করে। এই ধরনের সিরাপ খাওয়া থেকে আপনি এবং আপনার পরিবার বন্ধুদের সতর্ক করা উচিত।

আলফা ইউ সিরাপ খেলে কি হয়

আলফা ইউ সিরাপ খেলে খাওয়ার রুচিবৃদ্ধি পায়৷ খাওয়া দাওয়া ভালো হয়। ঘুম ভালো হয়। তাই ঘুম ভালো হলে শরীর দুর্বলতা কমে যায়। শরীর মোটা তাজা দেখা যায়। তবে মোটা হওয়ার সিরাপ নয় এটি। বেশি দিন শরীর ধরে রাখা যাবে না তাই খাওয়ার আগে সাবধানতা অবলম্বন করতে হবে।

আলফালফা সিরাপ জার্মানি

জার্মানির আলফা সিরাপ খুবই ভালো। আলফালফা একটি হোমিও সিরাপ এটি শক্তিবর্ধক হিসাবে কাজ করে। এটি বাচ্চা দুধ পান করা মায়েদের জন্য খুব ভালো সিরাপ। তআে বাংলাদেশের আলফা সিরাপ তেমন ভালো নয়।

আলফালফা সিরাপ খেলে কি ক্ষতি হয়

আলফা সিরাপ খেলে শরীরের নানা অঙ্গ সমস্যা হয়। বিশেষ করে। কিডনিতে মারাত্মক ক্ষতি হয়। লিভারের সমস্যা হয়। প্রসাব নানা রকম সমস্যা হয়ে থাকে। খাওয়ার রুচি বাড়ে। তবে এটি সাময়িক সময়ের জন্য।

আরো পড়ুনঃ  Gio vita জিও ভিটা সিরাপ খাওয়ার নিয়ম, অপকারিতা ও দাম

আলফালফা সিরাপ দাম কত

করতো কোম্পানির আলফা সিরাপ এর দাম ২৬০ টাকা ৪৫০ মি.লি। আরইউনিসব কোম্পানির আলফা সিরাপ এর দাম ১৫০ টাকা।
নিউ আলফা সিরাপ এর দাম ১৭০ টাকা।
হোমিওপ্যাথিক আলফা সিরাপ এর দাম ১৬০ টাকা

আলফালফা সিরাপ দাম কত

আলফা সিরাপ এর দাম জার্মানির আলফা কিউ সিরাপটি বাংলাদেশে পাওয়া যায় না তাই দাম বলা যাচ্ছে না। আলফালফা সিরাপ এর ছবি,আলফালফা সিরাপ দাম কত,আলফালফা সিরাপ খাওয়ার নিয়ম,আলফা আলফা প্লাস,আলফা টনিক,আলফা আলফা হোমিওপ্যাথি

Back to top button
x
error: Content is protected !!